আজ সোমবার, ২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপির উপদেষ্টা নৌকা প্রতীকের প্রার্থী!

অনলাইন ডেস্ক: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর হিসেবে মনোনয়ন পেয়েছেন বিএনপি নেতা অধ্যাপক আনোয়ার হোসেন। বর্তমানে তিনি উপজেলা বিএনপির উপদেষ্টা হিসেবে দায়িত্বে রয়েছেন। এনিয়ে ক্ষুদ্ধ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা। এর আগে বিভিন্ন সময়ে তিনি মুসলিম লীগ, জাসদ, জাতীয় পার্টি ও বিএনপি থেকে একাধিকবার আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া তিনি গত উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবেও প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

বিএনপির এই নেতাকে মনোনয়ন পাইয়ে দিতে লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের আওয়ামী লীগের এমপি মো. আবদুল্লাহ দলীয় কাউন্সিলরদের প্রভাবিত করেছেন বলে অভিযোগ করেছেন নেতাকর্মীরা।

অভিযোগ রয়েছে, কাউন্সিলরদের (ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪ জন) আবদ্ধ করে প্রতিজনকে ৫০ হাজার টাকা সম্মানি দিয়ে এমপির পছন্দের প্রার্থী তথা বিএনপির উপদেষ্টা অধ্যাপক আনোয়ার হোসেনের পক্ষে সমর্থন আদায় করেন।

রামগতি উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বলেন, অধ্যাপক আনোয়ার হোসেন গত উপজেলা নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে ভোটে লড়েছেন। তিনি উপজেলা বিএনপির উপদেষ্টার দায়িত্বে রয়েছেন; তিনি এখনো পদত্যাগ করেননি।

রামগতি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু নাছের বলেন, এমপি আবদুল্লাহ নিজের আখের গোছাতে রামগতিতে বিএনপি-জামায়াতে পুনর্বাসন কেন্দ্র করছেন। বিএনপির চিহ্নিত নেতাকে দলের মনোনয়ন দিতে তিনি কাউন্সিলরদের আটকে রেখে প্রভাবিত করেছেন। এসময় তাদেরকে নগদ টাকা প্রদান, সৌরবিদ্যুৎ (সোলার) ও মোটা দাগে টিআর-কাবিখা দেয়ার প্রতিশ্রুতি দেয়।

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের এমপি মো. আবদুল্লাহ বলেন, কাউন্সিলরদেরকে প্রভাবিত করার কথাটি সত্য নয়। আনোয়ার হোসেন বিগত দুই বছর আগে তথা ২০১৫ সালে আওয়ামী লীগে যোগ দিয়েছেন। তৃণমূলের নেতাদের মতামতের ভিত্তিতে প্রার্থী যাচাই-বাছাই শেষে তাকে মনোনয়ন দেয়া হয়েছে।

 

স্পন্সরেড আর্টিকেলঃ